রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

বারহাট্টায় শিক্ষার্থীদের সাথে অসহনীয় আচরণের প্রতিবাদে শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি : নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

 

নেত্রকোনার বারহাট্টায় সিকেপি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের সহকারি শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমানের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে অসহনীয় আচরণের অভিযোগ উঠেছে এবং এর প্রতিবাদে সিকেপি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের সকল শিক্ষার্থীবৃন্দ বিদ‍্যালয় প্রাঙ্গণে ২৯ মার্চ সকাল সারে ১১ টা মানববন্ধন করেছে। বাংলায় একটি প্রবাদ রয়েছে, শিক্ষাই জাতীর মেরুদণ্ড, কথা টি সত্য হলেও বর্তমানে কিছু কিছু শিক্ষক এই পেশা কে সাইনবোর্ড হিসেবে ব্যবহার করেই অপকর্মের সাথে লিপ্ত হচ্ছেন। অভিযুক্ত ওই শিক্ষক সিকেপি উচ্চ বিদ‍্যালয়ের সহকারি শিক্ষক। অভিযুক্ত শিক্ষককে প্রত্যাহার এবং শাস্তির দাবিতে ২৯ মার্চ মঙ্গলবার সিকেপি উচ্চ বিদ‍্যালয়ের শিক্ষার্থীরা সকাল সাড়ে ১১টায় বিদ‍্যালয় প্রাঙ্গণে মানববন্ধন করেছেন।

ভুক্তভোগী ছাত্রীরা জানায়, সবসময়ই সহকারি শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমান তাদের সাথে অসহনীয় আচরণ করেন। আর নানাভাবে শ্লীলতাহানির চেষ্টা করেন।

ছাত্রীরা কখনই কোন প্রতিবাদ করে না, ইদানিং সকল শিক্ষার্থীদের উপর শিক্ষক মাহবুবুর রহমানের অস্বাভাবিক অসহনীয় আচরণের মাত্রা বেড়ে যায়।

এই ঘটনায় বারহাট্টা সিকেপি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক বলেন, বারহাট্টা সিকেপি সরকারি উচ্চ বিদ‍্যালয়ে এমন ঘটনা মেনে নেয়া যায় না।

শিক্ষার্থীদের অভিভাবক বলেন, আমাদের মেয়েদের সাথে শিক্ষক মাহবুবুর রহমানের অসহনীয় আচরণ ও শ্লীলতাহানির বিচার চাই। একজন শিক্ষক এতবড় নেক্কারজনক কাজ করতে পারেন এটা অবিশ্বাস্য। আমাদের মেয়েদের নিরাপত্তার ও ভবিষ্যৎ নিয়ে আমরা শংকিত।

অভিযুক্ত শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমানের কাছে বিষয়টি জানতে চাইলে, তিনি বলেন আমি আমার বিদ‍্যালয়ের সকল ছাত্রছাত্রীদের আমার সন্তানের মতো ভালোবাসি। তাদের সাথে অসহনীয় আচরণ আমি করি নাই। ছাত্রছাত্রী শুধু শুধু আমার বিরুদ্ধে মানববন্ধন করছে। আমার কোন খারাপ উদ্দেশ্য নেই।

এ বিষয়ে বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, সিকেপি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের ছাত্রছাত্রীরা শিক্ষক মাহবুবুর রহমানের বিরুদ্ধে অসহনীয় আচরণের প্রতিবাদে মানববন্ধন করেছে তা আমি শুনেছি। তবে কেন শিক্ষক মাহবুবুর রহমান ছাত্রছাত্রীদের সাথে অসহনীয় আচরণ করেছে। তা তদন্ত করে যদি শিক্ষক মাহবুবুর রহমান দোষী প্রমাণিত হয়।তাহলে তার বিরুদ্ধে আইনগত ব‍্যবস্হা নেওয়া হবে।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
২৯.০৩.২০২২ ইং

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com